মহালছড়িতে আশিকার উদ্যোগে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় এনজিও সংস্থা আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটস এর উদ্যোগে সাম্প্রতিক বন্যা ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী হিসেবে বিভিন্ন হাইজিন সামগ্রী ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ইউকেএইড(UKAID), নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়, জার্সি ওভারসিজ এইড (JOA) এবং স্টার্ট ফান্ড বাংলাদেশ-এর যৌথ আর্থিক সহায়তায় এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষ্যে ১৫ই সেপ্টেম্বর রবিবার মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহালছড়ি সদর ১নং সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মানিক রঞ্জন খীসা সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মহালছড়ি উপজেলা সহকারী ভূমি কমিশনার ও ১ম শ্রেণির ম্যাজিষ্ট্রেট সিরাজুন মুনিরা কাইশান। সভায় আরও বক্তব্য রাখেন আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটস- প্রোগ্রামের ম্যানেজার অর্জন চাকমা, এডমিন ম্যানেজার ডাঃ ঝুমুলিয়া চাকমা, মহালছড়ি উপজেলা প্রেসক্লাবে প্রতিষ্ঠাতা সভাপতি প্রবীন ও সিনিয়র সাংবাদিক দীপক সেন, ইউপি সদস্য মোঃ শাহাদাৎ হোসেনসহ সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দ। সভার শেষে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। এই সময় আরও উপস্থিত ছিলেন, আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটস- মহালছড়ি উপজেলা ইউনিয়নে কো-অর্ডিনেটর সুজন তষ্ণঙ্গ্যা, উপজেলা সম্নায়কারী সুব্রত চাকমা, মহালছড়ি সদর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও বিভিন্ন ওয়ার্ডের সদস্যগণ উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এ দিন যে সব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়, তৎমধ্যে রয়েছে খাদ্যর রান্নার উপকরণ, স্বাস্থ্য সামগ্রী এবং সুরক্ষা সামগ্রী- প্লাস্টিকে বালতি ১টি, ডেটল সাবান ৩টি, হুইল পাউডার ১কেজি, স্যানিটারি ন্যাপকিন ৪ পেকেট, প্লাস্টিক মগ ১ টি, নেইল কাটার ১টি,ভিমবার ২টি, খাবার সেলাইন ১০টি,বদনা ১টি, টুথব্রাশ ১টি, টুথপেষ্ট ১টি,চাউল ২৫কেজি, মশুর ডাল ২ কেজি, সয়াবিন তেল ৪ লিটার, লবণ ২ কেজি,আলু ৫ কেজি,রসুন ৫০০ গ্রাম, লাইটার (ব্রাইট স্টার) ১টি, রির্চাজেবল ল্যাম্প ১ টি।

এছাড়া ও আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটস এর উদ্যোগে মহালছড়ি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা হিসেবে এলার্ট-বি ০৫৭ প্রকল্পের আওতায় উপজেলার ০৪ ইউনিয়নে ৩৫০ পরিবারের মাঝে পর্যায়ক্রমে এসব ত্রাণ সামগ্রী প্রদান করা হবে। যার মধ্যে সদর ইউনিয়নের ১২০ পরিবারের ত্রাণ সামগ্রী বিতরণ করা হলো।