শিক্ষার মেরুদণ্ড আওয়ামীলীগ সরকার ভেঙে দিয়েছে… ওয়াদুদ ভুইয়া

খাগড়াছড়ি প্রতিনিধি: শিক্ষা জাতির মেরুদণ্ড। সে মেরুদণ্ড আওয়ামীলীগ সরকার ভেঙে দিয়েছে বলে ক্ষোভ প্রকাশ করে বর্গা শিক্ষকতা থেকে বিরত থাকার অনুরোধ জানান- খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া। খাগড়াছড়ি জেলা জিয়া পরিষদের আয়োজনে সম্প্রীতি সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। তিনি বলেন- খাগড়াছড়ি জেলা পরিষদ নিয়োগের সম্ভাব্য তালিকায় যারা আসছে পার্বত্য মন্ত্রণালয় এবং একটি মহল থেকে করা তালিকা দ্বারা প্রণীত মন্তব্য করেন ওয়াদুদ ভূইয়া। জিয়া পরিষদকে আগামী নির্বাচনে একযোগে কাজ করতে আহ্বান জানান। খাগড়াছড়িতে সন্ত্রাসী কর্মকান্ড সৃষ্টির কারিগররা পুনরায় সন্ত্রাসী কর্মকান্ড চালানোর অপচেষ্টা চালাচ্ছে ইঙ্গিত করে প্রশাসন নীরব ভূমিকা পালন করছে জানিয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করলে আইন-শৃঙ্খলা অবনতি ঘটলে জেলা বিএনপির এর দ্বায়ভার নিবে না বলে হুশিয়ারী জানান। তিনি এতে, বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সকল সাংগঠনিক কার্যক্রম জোরদারের আহবান জানান।

শনিবার (১৪ সেপ্টেম্বর ২০২৪) দুপুরে খাগড়াছড়ি পৌর টাউন হল মিলনায়তনে জিয়া পরিষদ আয়োজিত সম্প্রীতি সমাবেশে খাগড়াছড়ি জেলা সভাপতি মোজাম্মেল হক এর সভাপতিত্বে বক্তারা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল নেতাকর্মীকে সক্রিয় ভূমিকা পালন করে খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি ওয়াদুদ ভুইয়াকে নির্বাচিত করতে হবে। স্বেরাচারী সরকারের শাসন আমলে এদেশ রসাতলে গেছে। হয়েছে অনিয়ম, দূর্নীতি, লুটপাট ও সাগর চুরি। যারা খেসারত দিতে হচ্ছে সাধারন মানুষকে। বিগত সরকার এদেশের টাকা বিদেশে পাঁচার, ব্যাংক লুট থেকে শুরু করে অপরাধের স্বর্গরাজ্য গড়ে তুলেছিলো বলে বক্তারা এতে মন্তব্য করেন।

এসময় বিশেষ অতিথি ছিলেন- খাগড়াছড়ি জেলা বিএনপির প্রধান উপদেষ্টা জাকিয়া জিনাত বিথী, খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার, যুগ্ন সাধারন সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, মোশাররফ হোসেন, এডভোকেট আব্দুল মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক আবদুর রব রাজা, খাগড়ছড়ি জেলা জিয়া পরিষদের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা ছাড়া বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।