স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সভাপতিকে হত্যায়; খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি: বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী গোপালগঞ্জ নিজ গ্রামে যাবার পথে আওয়ামী সন্ত্রাসীদের নির্দয় ও কাপুরুষোচিত হামলা ও হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ ১৪ সেপ্টেম্বর বিকাল ৫টায়।বিক্ষোভ মিছিলটি শহরের খাগড়াছড়ি জেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ভাঙ্গব্রীজ এলাকায় শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান ও হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান।

এসময় জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক একরাম হোসেন রানার সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারন সম্পাদক এম এন আবছার, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাগর নোমান সহ প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গতকাল ১৩ সেপ্টেম্বর শুক্রবার বেলা ৩টার দিকে টুঙ্গিপাড়ায় বিএনপির এক জনসভায় যোগ দিতে যাচ্ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম এবং কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী। গোপালগঞ্জের বেদগ্রামে পথসভা শেষ করে তাঁরা স্থানীয় নেতা–কর্মীদের সঙ্গে গাড়িবহর নিয়ে যাচ্ছিলেন। পথে ঘোনাপাড়া এলাকায় তাঁদের বহরটি পৌঁছালে তাঁদের গাড়ি গতিরোধ করে ভাঙচুর করেন। বিএনপির পক্ষ থেকে অভিযোগ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা এ হামলা চালান।