পুলিশের ফেলে যাওয়া অস্ত্র ও গোলাবারুদ পুলিশকে বুঝিয়ে দিল বিজিবি

মো. গোলামুর রহমান, লংগদু: রাজনগর ব্যাটালিয়ন ৩৭ বিজিবি জোনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের পরিবর্তিত পরিস্থিতিতে রাঙ্গামাটি জেলার লংগদু উপজেলার কাঠালতলী এপিবিএন পুলিশ ফাঁড়ির সদস্যরা আতংকিত হয়ে গত ০৭ আগস্ট ২০২৪ তারিখে তাদের সকল অস্ত্র, গোলাবারুদ, বুলেটপ্রুফ জ্যাকেট ও অন্যান্য ব্যবহার্য সরকারী দ্রব্যাদি ক্যাম্পে রেখে সিভিল পোশাকে ক্যাম্প ত্যাগ করে। খবরটি বিজিবি জোনে পৌঁছালে তৎক্ষনাৎ রাজনগর বিজিবি জোন হতে ৩৭ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শাহ্ মোহাম্মদ শাকিল আলম ও অর্ধশতাধিক বিজিবি সদস্য অস্ত্র, গোলাবারুদ ও সরকারী সম্পত্তির নিরাপত্তার জন্য উক্ত পুলিশ ক্যাম্পে গিয়ে পৌঁছান। পরে সার্বিক পরিস্থিতি বিবেচনায় ৪৯টি আগ্নেয়াস্ত্র, ৫৫৪৯ রাউন্ড তাজা গুলিসহ অন্যান্য সরকারী দ্রব্যাদি বিজিবির হেফাজতে নিয়ে আসা হয়।

পরিস্থিতি স্বাভাবিক হবার পর পুলিশ সদস্যরা কর্মস্থলে যোগদান করেন। এরই ধারাবাহিকতায় গত ১৯ আগস্ট ২০২৪ তারিখে ১ম ধাপে ১৬টি আগ্নেয়াস্ত্র ও ২৪৪০ রাউন্ড তাজা গুলি কাঠালতলী এপিবিএন পুলিশ ক্যাম্পের কমান্ডার এসআই আব্দুল্লাহ আল কাফির নিকট বুঝিয়ে দেওয়া হয়। বাকি অস্ত্র ও গোলাবারুদ হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আপদকালীন সময়ে অস্ত্র ও গোলাবারুদের নিরাপত্তা প্রদানের জন্য মহালছড়ি, খাগড়াছড়ি হতে ৬ এপিবিএন এর অধিনায়ক বিজিবি জোনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।