খাগড়াছড়িতে ফেইক আইডি দিয়ে শিক্ষিকাকে কুপ্রস্তাব-ব্লাকমেইল শিক্ষকের, গ্রেফতার অভিযুক্ত শিক্ষক

স্টাফ রিপোর্টার।।
খাগড়াছড়িতে সাইবার বুলিংয়ে অভিযোগে এক শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত ও ব্লাকমেইলকারী শিক্ষক উদয়ন ত্রিপুরা (২৭) খাগড়াছড়ি উপজেলা সদরের বলং হামারি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক। তিনি সদর থানার অমৃত পাড়ার রঞ্জিত ত্রিপুরার ছেলে।

গতকাল রোববার (১৪জানুয়ারি) সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়টি আজ সোমবার (১৫জানুয়ারি) দুপুরে পুলিশ সুপার প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার।

পুলিশ সুপার মুক্তা ধর, পিপিএম (বার) জানান, ভুয়া ফেইসবুক আইডি খুলে অভিযুক্ত শিক্ষক ভিকটিমের বিরুদ্ধে আপত্তিকর পোস্ট করে। এছাড়া অশ্লীল ও কুরুচিপূর্ণ ম্যাসেজ দেয়। ব্যক্তিগত ছবিকে এডিট করে অশালীনভাবে উপস্থাপন করে ভিকটিমকে ফেসবুক আইডিতে মেসেজ দিয়ে শারীরিক সর্ম্পক স্থাপনের প্রস্তাব দেয়।

প্রস্তাবে রাজী না হওয়ায় ভিকটিমের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। গ্রেফতারকৃত শিক্ষকের বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় পর্নোগ্রাফী নিয়ন্ত্রন আইনে একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে জানায় পুলিশ।

গ্রেফতারকৃত শিক্ষক প্রাথমিকভাবে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানায় পুলিশ।

অভিযোগ দায়ের ৩৬ ঘন্টার মধ্যে সাইবার প্রযুক্তি ব্যবহার করে আসামিকে গ্রেফতার করা হয়েছে। আসামিকে জিজ্ঞাসাবাদ করার জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হবে জানায় পুলিশ ।

পুলিশ সুপার আরো জানান, কেউ সাইবার অপরাধের শিকার হলে ভিকটিমকে প্রেশার না দিয়ে ভিকটিমের পাশে থেকে যত দ্রুত সম্ভব আইনের আশ্রয নেওয়া উচিত।