খাগড়াছড়িতে রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উদযাপন

প্রতিনিধি, খাগড়াছড়ি।।
খাগড়াছড়িতে বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উদযাপিত হয়েছে। ৮মে (বুধবার) দিনব্যাপী পতাকা উত্তোলন, র‍্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট। এবারে দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিলো Keeping Humanity Alive – “বাঁচিয়ে রাখি মানবতা।”

৮ মে (বুধবার) বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সকাল ৯.৩০টায় জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। পরে একটি র‍্যালি জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমি মিলনাতনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে খাগড়াছড়ি ইউনিটের যুব রেড ক্রিসেন্ট সদস্য ছাড়াও বিভিন্ন স্কুল ও কলেজের যুব রেড ক্রিসেন্ট সদস্যরা অংশগ্রহণ করে।

আলোচনা সভায় খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট কর্মকর্তা আব্দুল গনি মজুমদারের সভাপতিত্বে অন্যান্যের মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল এন্ড কলেজের শিক্ষক তাপস কুমার চৌধুরী, জেলা কালচারাল অফিসার নাহিদ নিলয়, যুব রেড ক্রিসেন্ট খাগড়াছড়ি ব্রাঞ্চ কমিটির সাবেক যুব প্রধান রবিউল ইসলাম, শহিদুল ইসলাম ও রফিকুল ইসলাম, বর্তমান যুব প্রধান ইব্রাহিম খলিল প্রমুখ।

আলোচনা সভা শেষে একই দিন রেড ক্রস রেড ক্রিসেন্ট এর প্রতিষ্ঠাতা জীন হেনরি ডুনান্টের জন্মদিন উপলক্ষে কেক কেটে উদযাপন করা হয়। এসময় চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।