মাটিরাঙ্গায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা

মো. আবুল হাসেম, মাটিরাঙ্গা প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, মাটিরাঙ্গা জোন কর্তৃক দুঃস্থ ও অসহায় জনগণের মাঝে বিশেষ মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

বুধবার ১৮ সেপ্টেম্বর সকাল ১০ টার দিকে অত্র জোনের আওতাধীন নতুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।মাটিরাঙ্গা জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মো: মুঈদ-উল করিম চৌধুরী এবং বেসরকারী দন্ত চিকিৎসক কাজী সালাউদ্দিন (শাকিল) পাহাড়ি ও বাঙালিদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করেন।

এ সময়, ৩৩৭ জন পাহাড়ি নারী ও পুরুষ এবং ২২৫ জন বাঙালি নারী-পুরুষসহ ৫৬২ জন’কে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

এছাড়াও, মাটিরাঙ্গা জোন কর্তৃক মুসলিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, দারুস সুন্নাহ মাদ্রাসা এবং নতুনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষার্থীদের মাঝে ২০ টি স্কুল ব্যাগ ও ২০ টি ছাতা প্রদান করা হয় এবং বন্যায় ক্ষতিগ্রস্থ ৩ টি পরিবারকে ৬ বান ডেউটিন ও ১০ টি পরিবারকে কৃষিপণ্য (বীজ ও সার) প্রদান করা হয়। এছাড়াও, ২৩ জন পাহাড়ী ও বাঙালিকে কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ সার্টিফিকেট ও পুরষ্কার প্রদান করা হয়।

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি, উপ-অধিনায়ক মেজর মো: মুরাদ হোসাইন, পিএসসি উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা জোনের জোন অধিনায়ক লে: কর্ণেল মো: কামরুল হাসান পিএসসি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। তেমনিভাবে মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে সুদূর ভবিষতেও এই ধারা অব্যহত রাখবে।