ফ্যাসিস্ট সরকারের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে প্রতিহত করা হবে: হাসনাত

বশির আহমেদ, বান্দরবান প্রতিনিধি: স্বাধীনদেশে নতুন সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের মাধ্যমে দেশকে আবারও আগের জায়গায় ফিরিয়ে নিয়ে যেতে নানান ষড়যন্ত্র শুরু করে দিয়েছে ফ্যাসিবাদী সরকার আওয়ামী লীগ। দেশের বাইরে থেকেও তাদের ষড়যন্ত্র এখনো থেমে নেই। তাই ফ্যাসিস্ট আ.লীগ সরকারের ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে ছাত্র-জনতা কাঁধে কাধ মিলিয়ে প্রতিহত করা হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বান্দরবানের ক্ষুদ্র-গোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউট মিলনায়তনে গণঅভ্যুত্থানের প্রেরণায় আহতদের সাথে সাক্ষাতের ছাত্র-জনতার সভায় এসব কথা বলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। হাসনাত আব্দুল্লাহ বলেন, গণঅভ্যুত্থানের পর আমরা নতুন স্বাধীনতা অর্জন করেছি। এই গণঅভ্যুত্থানের পর নতুন সরকার পেয়েছি। এই সরকারকে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে একটি বৈষম্যহীন উন্নত স্বাধীন রাষ্ট্র গড়ে তুলতে ছাত্র-জনতা সহ সকলকে নিঃস্বার্থ ভাবে সহযোগিতার মানোভাব নিয়ে পাশে থাকতে হবে। তাই নতুন স্বাধীন রাষ্ট্রে বৈষম্যহীন সমাজ ও সমৃদ্ধশালী রাষ্ট্রনির্মাণে পাহাড় ও সমতলে মানুষের মধ্যে কোন বৈষম্য থাকা যাবে না।

সমন্বয়ক খান তালাত রাফি বলেন, মুগ্ধ, আবু সাইদ, হৃদয়সহ যারা নিজের জীবনকে উৎসর্গ করেছেন তাদের রক্তের দাগ আমাদের তরুণ প্রজন্ম ও সকল নাগরিকদের গায়ে লেগে আছে। দেশের জন্য জীবন উৎসর্গকারী সকল নাগরিকদের জীবনের বিনিময়ে পাওয়া দেশকে নতুন করে গঠন করতে হবে। তাছাড়া বিগত গণঅভ্যুত্থানের পর স্বার্থনেশীরা যেমন মাথা চাড়াদিয়ে উঠে দেশটাকে দ্বিখণ্ডিত করছিলো। কিন্তু তারা এখনো থেমে নেই। ফ্যাসিবাদী সরকার অন্যের দেশে বসে দেশটাকে আবারো বৈষম্য, স্বৈরাচার, দুর্নীতি, ও দেশের অর্থ ও সম্পদ লুটপাট করার জন্য আবার ফিরে আসা চেষ্টা করছে। কিন্তু ছাত্র-জনতা সেটি হতে দেবে না। যতদিন রাষ্ট্র সংস্কার না হয় ততদিন অন্তর্বর্তীকালীন সরকার থাকবে বলে মন্তব্য করেন তিনি।