বান্দরবান প্রেসক্লাবের কমিটি পুর্ন:গঠিত; সভাপতি- অধ্যাপক ওসমান গনি, সহ-সভাপতি- এইচ এম সম্রাট, সাধারন সম্পাদক- আলাউদ্দিন শাহরিয়ার

বশির আহাম্মদ বান্দরবান জেলা প্রতিনিধি: বান্দরবান প্রেসক্লাবের কমিটি পুর্ন:গঠিত হয়েছে। ২০২৪-২০২৬ মেয়াদে বান্দরবানের পুর্ন:গঠিত কমিটিতে অধ্যাপক মো: ওসমান গনিকে সভাপতি,এইচ এম সম্রাট কে সহ-সভাপতি ও আলাউদ্দিন শাহরিয়ার কে সাধারন সম্পাদক নির্বাচিত করে ১১ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি ঘোষনা করা হয়েছে। এই উপলক্ষ্যে বান্দরবান প্রেসক্লাব মিলনায়তনে এক সভার অনুষ্টিত হয়।

সিনিয়র সাংবাদিক আল ফসাল বিকাশের সভাপতিত্বে অনষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বান্দরবান প্রেস ক্লাবের পাঁচবারের নির্বাচত সভাপতি অধ্যাপক মো: ওসমান গনি। নির্বাচিত কার্যকরি পরিষদের অন্যান্য কর্মকর্তারা হচ্ছেন- সহ-সভাপিত এম এ হাকিম চৌধুরী ও মুছা ফারুকী,যুগ্ন সম্পাদক জহির রায়হান ও এন এ জাকির,কোষাধ্যক্ষ মো: ইসহাক,দপ্তর সম্পাদক আল ফয়সাল বিকাশ ও পাঠাগার সম্পাদক মংচানু মার্মা।

এসময় সাংবাদিক নেতারা বলেন- ১৯৭৭ সাল থেকে বান্দরবান প্রেসক্লাব গঠিত হলেও আওয়ামী পহ্নি গুটি কয়েক সাংবাদিক প্রেসক্লাবকে কুক্ষিগত করে রেখেছে। এসব ব্যক্তিরা দীর্ঘ বছর ধরে প্রেসক্লাবের কোটি কোটি টাকার সম্পদ লুটপাট চালিয়েছে। এসময় তারা বলেন,বান্দরবানে কর্মরত সকল সাংবাদিক প্রেসক্লাবের সদস্য হওয়ার অধিকার রাখে। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য যে,স্থানীয় অর্ধশত সাংবাদিক ২০/২৫ বছর ধরে বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কাজ করে আসলেও তাদের সদস্য করা হয়নি। যার ফলে বৈষম্য বিরোধী সাংবাদিকদের আন্দোলনের মুখে সভাপতি পদ থেকে আমিনুল ইসলাম বাচ্চু লিখিত ভাবে পদত্যাগ ও কমিটি বিলুপ্ত ঘোষনা করে বিক্ষুদ্ধ সাংবাদিকদের হাতে প্রেসক্লাবের দখল ছেড়ে দেয়।