বান্দরবান সেনা জোন কর্তৃক দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা প্রদান

বশির আহমেদ, বান্দরবান প্রতিনিধি: সম্প্রতি ভারী বর্ষণের ফলে পার্বত্য অঞ্চলে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন হয়েছে। যার ফলে দুর্গম পাহাড়ে অবস্থিত মানুষের দুর্ভোগ ও খাদ্য অভাবের দেখা দেয়। জনমানুষের এই সমস্যা উত্তরণের জন্য বান্দরবান সেনা জোন কর্তৃক দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়।

আজ ০৬ জুলাই ২০২৪ তারিখ রোজ শনিবার সকাল ১০:০০ ঘটিকায় বান্দরবান সেনা জোন কর্তৃক জোন সদর প্রশিক্ষণ মাঠে ক্ষতিগ্রস্তদের মাঝে এই মানবিক সহায়তা প্রদান করা হয়।

বান্দরবান সেনা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন সাবিত নুর রশীদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে: কর্নেল এ এস এম মাহমুদুল হাসান, পিএসসি, আরো উপস্থিত ছিলেন মেজর মিঞা মোহাম্মাদ মেহেদী হাসান, পিএসসি , উপ – অধিনায়ক বান্দরবান সেনা জোন। এছাড়াও দূর-দূরান্ত হতে আগত সুবিধাভোগী মানুষ ও ইলেকট্রনিক প্রিন্ট মিডিয়ার কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লে: কর্নেল এ এস এম মাহমুদুল হাসান, পিএসসি বলেন , বান্দরবান পার্বত্য জেলায় বাংলাদেশ সেনাবাহিনী নিরাপত্তার পাশাপাশি প্রতিনিয়তই মানবিক উন্নয়ন কর্মকান্ডে অপরিসীম ভূমিকা রেখে চলেছে। প্রতিনিয়তই বান্দরবান সেনা জোন যেকোনো প্রতিকূল পরিস্থিতিতে সর্বদা পাশে যে দাঁড়িয়েছে আজও তার বিকল্প নয়। সম্প্রতি ভারী বর্ষণে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে আজ আমাদের এই সামান্য সহায়তা দিতে পেরে আমরা আনন্দিত। বর্তমানের ন্যায় ভবিষ্যতেও আমরা এ ধরনের মানবিক সহায়তা অব্যাহত রাখব। পাশাপাশি আপনারাও সেনাবাহিনীকে সর্বোচ্চ সহযোগিতা করে এই উন্নয়ন কর্মকান্ড কে অগ্রগামী করে রাখবেন বলে আমি আশাবাদী।

আজ সর্বমোট ১৫০ টি পরিবারের মাঝে চিড়া, মুড়ি, গুড়, খেজুর, নুডুলসহ বিভিন্ন শুকনা খাবার প্রদান করা হয়েছে।