বিদ্যুতায়িত হয়ে মৃত্যু হওয়া যুবকের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবী এলাকাবাসীর

মো. গোলামুর রহমান, লংগদু: রাঙ্গামাটির লংগদু উপজেলায় বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যুতে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। শীঘ্রই ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবী তুলেছেন উপজেলার সাধারণ মানুষ।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকাল ৪ টায় লংগদু উপজেলার বৃহত্তম বাজার মাইনীমুখ লঞ্চ ঘাট থেকে র‍্যালী বের করে ফরেস্ট অফিস এসে একত্রিত হয়।

পরবর্তীতে ফরেস্ট অফিস এলাকায়, আব্দুল করিমের মৃত্যুতে ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন স্থ্নীয়রা। বক্তব্যে তারা বলেন, বিদ্যুৎ বিভাগের খামখেয়ালি ও গাফিলতির কারণে আব্দুল করিমের মৃত্যু হয়েছে। যারা অন্যায় জুলুম এবং ক্ষমতার প্রভাব দেখিয়ে এতো বড় টানা দিয়ে কাপ্তাই লেকের এপার থেকে ওপার বিদ্যুৎ এর তার টানিয়েছে তাদের আইনের আওতায় আনতে হবে। এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারকে দ্রুত ক্ষতিপূরণ না দিলে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে।

এছাড়া দ্রুত সময়ের মধ্যে ঐ এলাকা থেকে বিদ্যুৎ’র তার সরাতে হবে। নয়তোবা ওখানে টাওয়ার বসিয়ে বিদ্যুৎ সরবাহ করতে হবে।

এবিষয়ে খাগড়াছড়ির দীঘিনালা বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ( আরি) বলেন, ক্ষতিপূরণ দেওয়ার কোন সিদ্ধান্ত হয়নি। প্রশ্ন করা হয় ঘটনাস্থলে বা ক্ষতিগ্রস্ত পরিবারকে আপনারা কেউ এখনো দেখতে আসেননি? উত্তরে তিনি বলেন কে বলছে আপনাকে আমরা যাইনি। যখন বলা হয় নিহতের পরিবার তখন তিনি চুপ হয়ে যায়। বৈদ্যুতিক লাইনটি অপসারণ করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটাতো একদিনের কাজ না। তবে লাইনটি বন্ধ রয়েছে। তিনি বলেন তারা আবেদন করলে কর্তৃপক্ষ যা ভালো মনে করে করবে।