রাজস্থলীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত 

রাজস্থলী প্রতিনিধিঃ রাঙ্গামাটির রাজস্থলীতে আশিকা ডেভেলপমেন্ট এসোসিয়েটস এর বাস্তবায়নে তিনদিনব্যাপী ‘সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রাজস্থলী উপজেলার আস্থা ইয়ুথ গ্রুপের ত্রিশ জন যুব সদস্যদের অংশগ্রহণে উপজেলা পরিষদের হলরুমে ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২০ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিনব্যাপী এই প্রশিক্ষণ সম্পন্ন হয়।

তিনদিনব্যাপী এই প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আশিকা’র আস্থা প্রকল্পের রাঙ্গামাটি জেলা সমন্বয়কারী বিপ্লব চাকমা, জেলা মনিটরিং ও রিলেটিং অফিসার রত্নজ্যোতি চাকমা এবং ফিল্ড এসোসিয়েট রাজর্ষী চাকমা।

এতে সামাজিক যোগাযোগ মাধ্যম মিডিয়া লিটারেসীর প্রাথমিক ধারণা, ডিজিটাল ফুট প্রিন্ট, ইতিবাচক বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের রীতিনীতি, সামাজিক যোগাযোগ মাধ্যমের ঝুঁকি/ হুমকি, এর সঠিক ব্যবহার, সামাজিক যোগাযোগ মাধ্যমে সাম্প্রতিক বাংলাদেশে সহিংসতা ছড়ানোর ঘটনা, সঠিক সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম নির্বাচন করা, ডু নো হার্ম নীতি, জাতীয় যুব নীতি ২০১৭ এবং এর সাথে যুবদের সম্পর্কসহ ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়াও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে প্রান্তিক জনগোষ্ঠীসহ সকলে একটি অহিংস সমাজ গঠনে যাতে যুবরা অন্তর্ভুক্ত হতে পারে সেজন্য বিস্তারিত আলোচনা করা হয়।