রামু উপজেলা যুবলীগের সাবেক সহ সভাপতি জসিম উদ্দিনের ইন্তেকাল

সোয়েব সাঈদ, রামু: কক্সবাজার জেলার রামু উপজেলা যুবলীগের সাবেক সহ সভাপতি ও রামু ফকিরা বাজার বহুমুখী সমবায় সমিতির সাবেক সাধারন সম্পাদক জসিম উদ্দিন নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৬ বছল। তিনি স্ত্রী, ২ মেয়ে ১ ছেলে রেখে গেছেন। জসিম উদ্দিন মরহুম আবদুল করিম সওদাগরের বড় ছেলে এবং রামু উপজেলা পরিষদের নব নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নীর ভাসুর, যুবলীগ নেতা জহির উদ্দিন কাজল, রামু উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি শাহনুর উদ্দিন বাবু ও রামু উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হেলাল উদ্দিনের বড় ভাই।

পারিবারিক সূত্র জানায়, জসিম উদ্দিন ফকিরা বাজারস্থ বাড়িতে আগেরদিন সোমবার রাতে ঘুমিয়ে পড়েন। মঙ্গলবার, বেলা ১২ টার দিকে তিনি ঘুম থেকে না উঠায় পরিবারের সদস্যরা গিয়ে দেখেন তিনি মৃত। তাদের ধারনা, হৃদ রোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন।

দুপুরে জসিম উদ্দিনের মৃতদেহ রামুর ফতেখাঁরকুল ইউনিয়নের সীপাহীরপাড়াস্থ বাড়িতে নেয়া হয়। খবর পেয়ে জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি সহ রাজনৈতিক, সামাজিক ও ব্যবসায়ি নেতৃবৃন্দ তাকে একনজর দেখার জন্য ছুটে যান।

মঙ্গলবার, ১১ জুন এশার নামাজের পর রামু কেন্দ্রীয় জামে মসজিদ ময়দানে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে মরহুমের স্মৃতিচারণ করেন- জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপি, রামু উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, সাবেক ইউপি চেয়ারম্যান ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট নুরুল ইসলাম, প্রকৌশলী মোক্তার আলম হেলালী ও মরহুমের মামা ডা. শাহ আলম ও ছোট ভাই যুবলীগ নেতা জহির উদ্দিন কাজল। জানাযায় ইমামতি করেন- রামু ইসলামিয়া আল জামেয়াতুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা শামসুল হক। জসিম উদ্দিনের মৃত্যুর খবরে এলাকায় শোকাবহ পরিবেশ বিরাজ করছে।