ঈদগাঁওয়ে ২৬১ পরিবার পেলো জমিসহ ঘর

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও: কক্সবাজারের আরো তিন উপজেলায় আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে ২৬১টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ‘গণভবন’ থেকে ভার্চ্যুয়ালি কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ভাদিতলা পূর্ব দরগাহ পাড়া আশ্রয়ণ প্রকল্প প্রান্তে যুক্ত হন প্রধানমন্ত্রী। এ সময় নতুন ২৬১টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর এবং এ জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন।

কক্সবাজার জেলা প্রশাসন জানায়, আজ আনুষ্ঠানিকভাবে কক্সবাজার সদর উপজেলায় ৭৫টি, ঈদগাঁও উপজেলায় ১৪৬টি এবং মহেশখালী উপজেলায় ৪০টিসহ মোট ২৬১টি ঘর নির্বাচিত উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, পুনর্বাসিতদের পরিবার প্রতি ২ শতাংশ খাসজমি বিনামূল্যে বন্দোবস্ত দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক আরো বলেন, এর আগে জেলায় যারা ঘর ও জমি পেয়েছেন, তাদের জন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। তারা সর্বজনীন পেনশন স্কিমে আওতাভুক্ত হয়েছেন।

ঈদগাঁও প্রান্তে যুক্ত ছিলেন জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব সাইমুম সরওয়ার কামাল এমপি, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম সম্পাদক সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাবেক সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, জেলা পরিষদ চেয়ারম্যান শাহীনুল হক মার্শালসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।