মানিকছড়িতে চাঁদাবাজি করতে এসে জনতার হাতে অস্ত্রসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক, মানিকছড়ি: খাগড়াছড়ির মানিকছড়িতে চাঁদাবাজি করতে এসে দেশীয় তৈরি এলজিসহ আতুশে মারমা (২২) নামের এক চাঁদাবাজকে আটক করেছে স্থানীয়রা।

বুধবার (১১সেপ্টেম্বর) দুপুরে উপজেলার পূর্ব মহামুনি এলাকা থেকে তাকে আটক করা হয়। সে পার্শবর্তি গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নের বাসিন্দা মং মারমার ছেলে।

পুলিশ জানায়, বুধবার দুপুরে চাঁদা আদায়ের উদ্দ্যেশ্যে উপজেলার পূর্ব মহামুনি এলাকায় আসেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) মূল দলের সমর্থিত সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ’র (পিসিপি) উপজেলা শাখার অর্থ সম্পাদক আতুশে মারমা ও তাকে বহণকারী মোটরসাইকেল চালক অংসা মারমা (২৮)। এসময় স্থানীয় এক কৃষকে চাঁদার দাবিতে প্রাণনাশের হুকমি দিলে আতুশে মারমাকে স্থানীয়রা আটক করে এবং চাঁদা আদায় করতে আসা মোটরসাইকেল চালক অংসালা মারমা পালিয়ে যায়। পরে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ দ্রæত ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে এবং তার কাছে থাকা একটি দেশীয় তৈরি এলজি, দুটি মোবাইল ফোন ও চাঁদা আদায়ের রশিদ বই ও খাতা উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার ওসি মোহাম্মদ ইকবাল উদ্দিন জানান, অস্ত্রসহ আটক ব্যক্তির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা নেয়া হয়েছে। যথা সময়ে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।